প্রেস বিজ্ঞপ্তি:

সুষ্ঠ ও গণতান্ত্রিক পরিবেশ বজায় না থাকলে দেশের কাঠামোগত উন্নয়ন হলেও মানুষের মনস্তত্বিক ও নৈতিক উন্নয়ন হয় না। এ জন্য সকল রাজনৈতিক দলের মধ্যে পাস্পারিক সহযোগিতা এবং আস্থার জায়গা তৈরি করতে হবে। এবং রাজনৈতিক ভাবে একে অপরের সহযোগি হতে হবে। তাহলেই দেশের কাংঙ্খিত উন্নয়ন হবে। শুধু কিভাবে রাষ্ট্রক্ষমতায় আসা যায় এবং ক্ষমতায় আসলে সেটাকে কিভাবে দীর্ঘয়িত করা যায় সেটা কখনো জনকল্যাণ মূলক রাজনীতি নয়। বরং মানুষের দৈনন্দিন জীবন মানের উন্নয়ন সহ স্থায়ী উন্নয়ন।

এছাড়া লক্ষ্যকরা যাচ্ছে আসন্ন জাতীয় নির্বানকে সামনে রেখে ক্রমেই উত্তপ্ত হয়ে উঠছে দেশের পরিস্থিতি এতে সাধারণ মানুষ এখন থেকেই ভয়ের মধ্যে আছে নির্বাচনকে নিয়ে।তাই নির্বাচন কালীন সরকার ব্যবস্থা,অংশগ্রহন মুলক নির্বাচন, সংসদ বহাল রেখেই নির্বাচন সহ নানান বিষয়ে রাজনৈতিক ঐক্যমত হওয়া দরকার। সুষ্ঠ ও সহিংসতামুক্ত নির্বাচনের জন্য সকল বিতর্কের অবসান হতে হবে। এবং অতীতে সকল রাজনৈতিক দলগুলোর মধ্যে আলাপ আলোচনা করে সমঝেতার উদ্দ্যেগ আমরা দেখেছি। এবারো আমরা চাইলে সেটা পারবো।

মঙ্গলবার কক্সবাজারে সুশাসনের জন্য নাগরিক সুজন কক্সবাজার জেলা কমিটির সহয়তাপুষ্ট পিচ প্রেসার গ্রুপ এর উদ্দ্যেগে সুষ্ঠ ও সহিংসতামুক্ত নির্বাচন এবং আমাদের করণীয় শীর্ষক গোল টেবিল বৈঠকে বক্তারা এসব কথা বলেন।

কক্সবাজার রেডক্রিসেন্ট সভাকক্ষে মঙ্গলবার বিকাল ৪ টা থেকে শুরু হওয়া এ গোলটেবিল বৈঠকে সভাপতিত্বে করেন সুজন কক্সবাজার কমিটির সভাপতি প্রফেসর এম এ বারী, এতে মূলপ্রবন্ধ পাঠ করেন সুজন কেন্দ্রীয় কমিটির সমন্নয়কারী দীলিপ কুমার সরকার।

এতে উপস্থিত থেকে মতামত দেন জেলা বিএনপি সভাপতি সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরী, জেলা আওয়ামীলীগের সহ সভাপতি রেজাউল করিম, এতে জেলা জাসদের সভাপতি নঈমুল হক চৌধুরী টুটুল ,জেলা আওয়ামীলীগের সভাপতি এড,আমজাদ হোসেন, জেলা চেম্বার এন্ড কমার্সের সভাপতি আবু মোর্শেদ চৌধুরী খোকা, জেলা কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক এড,নাছির উদ্দিন,সদর উপজেলা বিএনপির সভাপতি আবদুল মাবুদ,সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন জিকু,জেলা ঈমাম সমিতির সভাপতি মৌলবী সিরাজুল ইসলাম,পৌর বিএনপির সাধারণ সম্পাদক রাশেদ মোহাম্মদ আলী,এড, লুৎফুল কবির,জেলা রেড ক্রিসেন্টের সাধারণ সম্পাদক আবু হেনা মোস্তফা কামাল,যুবমহিলালীগের সভাপতি আয়েশ সিরাজ, পৌর কাউন্সিলার মনজুমন্নাহার,হুমায়রা বেগম,ঈদগাও সাংগঠনিক উপজেলা বিএনপির সিনিয়র সহসভাপতি মোঃ মনুজর আলম, শহর জাতিয় পার্টির সভাপতি মোঃ কামাল উদ্দিন, তেল গ্যাস বন্দর রক্ষা কমিটির জেলা সমন্নয়কারী কলিম উল্লাহ,জেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি এম জাবের,খুরুশকুল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাজেম উদ্দিন,ইলিয়াছ মিয়া উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক সামসুল আলম,শিক্ষক বুলবুল জান্নাত,সাবেক এমইউপি ইসমত আরা,নারী নেত্রী তসলিমা আক্তার, ছাত্রদল নেতা টিপু,পেপ সমন্নয়কারী মায়মুনা আক্তার রুবী, অনুষ্টান সঞ্চালন করেন সজুন জেলা কমিটির সাধারণ সম্পাদক মাহাবুবুর রহমান।